তেহরান হামাসকে মিসাইল টেকনোলজি দিয়েছে
সৈয়দ শাহ সেলিম আহমেদ , মঙ্গলবার, আগস্ট ০৫, ২০১৪


তেহরান হামাসকে মিসাইল টেকনোলজি দিয়েছে

সৈয়দ শাহ সেলিম আহমেদ

সোমবার ইরানের এক উচ্চ পদস্থ সরকারি কর্মকর্তা আরব নিউজ চ্যানেলকে জানিয়েছেন, তেহরান হামাসকে মিসাইল টেকনোলজি দিয়েছে, যাতে হামাস গাজার লোকদেরকে ও নিজেদেরকে ইসরাইলের মিসাইল হামলার হাত থেকে রক্ষা করতে পারে।

ইরানের এক্সপেডিয়েন্সি ডিসারমেন্ট কাউন্সিলের সেক্রেটারি মোহসিন রাজাই আল-আলাম আরবী চ্যানেলকে জানিয়েছেন, হামাসের রয়েছে ভূগর্ভস্থ গভীর ট্যানেল, যা তাদেরকে প্রটেক্ট করবে ইসরায়েলের হামলা থেকে।আল-আলাম ইরানের সরকারী চ্যানেল।

রাজাই আরো বলেন, প্যালেস্টাইনের অধিকার রয়েছেন স্বচ্ছ ডিফেন্সিভ মিসাইল গড়ে তোলার, যাতে ইসরায়েলের ব্লকেড ও হামলার সময় নিজেদের জনগণকে রক্ষা করতে পারে। তিনি আরো যোগ করেন ইরানের মিসাইল টেকনোলজি তাদের প্রতিরক্ষা সুরক্ষাব্যুহ গড়ে তুলতে সাহায্য করবে।

ইরানের পাওয়ার ফুল রেভ্যুলশনারি গার্ড এর সাবেক চীফ কমান্ডার মহসিন রাজাই আরো বলেন, হামাস ইসরায়েলের সৈন্যকে ক্যাপচার করেছে, যুদ্ধের ময়দানে হামাসের জন্য এই সৈন্য বার্গেনিং গান পয়েন্টে হিসেবে ব্যবহার করতে পাড়বে।

সর্বশেষ, ইরানের মজলিস স্পিকার আলী রাজিনি আল-আলামের সাথে এক সাক্ষাতকারে হামাসকে মিসাইল টেকনোলজি প্রদানের কথা স্বীকার করেছেন।

(আরব নিউজ ও আল-আলাম টেলিভিশন নিউজ চ্যানেল অবলম্বনে)

salim932@googlemail.com
05th August 2014, London.